সুচিন্তার জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা ছাত্র সমাবেশে বক্তারা জঙ্গিবাদের সাথে জড়িতরা ধার্মিক নয়

pic-1-e1506562008551.jpg

প্রেস বিজ্ঞপ্তি :
সীতাকুন্ড উপজেলা পষিদের চেয়ারম্যান এস.এম আল মামুন বলেছেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ ও শান্তিপ্রিয়। আলেম ওলামা ছাত্র-ছাত্রীরা জঙ্গিবাদের পক্ষে নয়। বিভিন্ন কারণে বাংলাদেশে জঙ্গিবাদ সৃষ্টির পায়তারা করা হচ্ছে। এর অন্যতম কারণ হল বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করা। সেটি করতে গিয়ে একদিকে ইসলামের সু-নাম ক্ষুন্ন হচ্ছে অপর দিকে বাংলাদেশের অগ্রগতি বাধাগ্রস্থ হচ্ছে। তিনি আরো বলেন আমাদের সচেতন হতে হবে। আমাদের ছেলে মেয়েদের প্রতি খেয়াল রাখতে হবে। তাদের আচরণে কোনরকম সন্দেহের সৃষ্টি হলে সাথে সাথে কাউন্সিলিং করতে হবে। আমি মনে করি সচেতনতা জঙ্গিবাদকে রোধ করতে সক্ষম। তিনি আজ ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় সীতাকুন্ডে মাদ্রাসা-এ মুহাম্মদীয়া আহম্মদিয়া সুন্নিয়া আলিম-এ সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে জঙ্গিবাদ বিরোধী আলেম ওলামা ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মাদ্রাসা-এ মুহাম্মদীয়া আহম্মদিয়া সুন্নিয়া আলিম-এর প্রিন্সিপাল মোহাম্মদ হাসান রেজভী প্রধান আলোচকের বক্তব্যে বলেছেন, জঙ্গিবাদের সাথে জড়িতরা ধার্মিক নয়। ধার্মিক হলে তারা জঙ্গিবাদের সাথে জড়িত হতো না। তারা ধার্মিক সেজে ইসলামের ক্ষতি করছে। জঙ্গিবাদ হলো ইসলামের ঠিক বিপরীত। ইসলাম সমাজে শান্তি সৃষ্টি করে আর জঙ্গিবাদ সৃষ্টি করে আশান্তি। তিনি আরো বলেন ইসলাম কখনো জঙ্গিবাদকে সমর্থন করে না। ইসলামকে বিতর্কিত করার জন্য পরিকল্পিত ভাবে কোমলমতি ছেলে মেয়েদের ব্রেইন ওয়াশ করে তাদের বিপদগামী করা হচ্ছে।
সংগঠনের সমন্বয়ক (ভারপ্রাপ্ত) আবু হাসনাত চৌধুরীর সভাপতিত্বে ও কার্যকারী সদস্য মোহাম্মদ বোখারী আজমের সঞ্চালনে বিশেষ অতিথি বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আমম দিলসাদ, সংগঠনের প্রতিষ্ঠাতা সমন্বয়ক ড. মোঃ আশরাফুল ইসলাম সজিব, সীতাকুন্ড মডেল থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসান, সংগঠনের যুগ্ম সমন্বয়ক এড. জিনাত সোহানা চৌধুরী, সীতাকুন্ড উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম. সেকান্দর হোসাইন, সীতাকুন্ড উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মামুন, সীতাকুন্ড উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ শাহ জাহান, মাদ্রাসা-এ মুহাম্মদীয়া আহম্মদিয়া সুন্নিয়া আলিম-এর পরিচালনা পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ এমরান আলী চৌধুরী, আরবী বিভাগের শিক্ষক মোঃ মুছা আল কাদেরী।
কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। কোরআন তেলোয়াত করেন হাফেজ মোহাম্মদ মুছাদ্দেক হোসাইন। কোরআন তেলোয়াতের পরে জাতীয় সঙ্গিত পরিবেশন করা হয়। অতিথিদের আলোচনা পর্ব শেষে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে জঙ্গিবাদ বিষয়ে প্রশ্নত্তোর পর্ব অনুষ্ঠিত হয়।
প্রশ্নত্তোর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস এন্ড ইয়ুথ উইং চবি শাখার সাবেক যুগ্ম সমন্বয়ক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, নগর শাখার কার্যকরী সদস্য শরিফুল হক নয়ন ও চবি শাখার সাবেক কার্যকরী সদস্য সাবরিনা আক্তার।

 

আপনার মন্তব্য লিখুন...

Top