হেডফোন যখন ২ লাখ টাকা!

head-90860.jpg

কক্সবাজার ডেস্ক :

কতই বা হতে পারে একটি হেডফোনের দাম! দামের মাত্রা যেন নতুন করে ঠিক করল জাপানের হেডফোন মাইক্রোফোন বিক্রেতা কোম্পানি ফ্ল্যাগশিপ।

তাদের তৈরি করা নতুন হেডফোনের নাম এডিএক্স৫০০০। এই হেডফোনটি কোন সাধারণ হেডফোন নয়, কেননা এই হেডফোনটি রাখার জন্যই একটি আলাদা লাগেজ দরকার হয়। এই লাগেজসহ হেডফোনটি কিনতে চাইলে শ্রোতাকে বহন করতে হবে ১ হাজার ৯৯৯ ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ১ লাখ ৬২ হাজার টাকা। এই প্রতিষ্ঠানের এর আগের সবচেয়ে দামি হেডফোনটির মূল্যও ১ হাজার ২০০ ডলার।

এটিএইচ সিরিজের হেডফোনগুলো ‘অডিওফাইল’দের জন্য। যারা প্রতিটি শব্দের, প্রতিটি ধ্বনির তারতম্যও শুনতে চায়, এমন শ্রোতাদের জন্যই বানানো হয় এই হেডফোনগুলো। এই সিরিজেরই নব্যতম সদস্য এই এক্স৫০০০। নতুন এই হেডফোনে থাকবে ৫৮ মিমি টাংস্টেন কোটেড ড্রাইভ। টেকসই গঠনকে আরও স্থায়িত্ব দিতে হেডফোনটি ঢেকে দেওয়া হবে আলকাতরার প্রলেপ দিয়ে।

এখনো বাজারে আসেনি এই হেডফোন। আগামী নভেম্বরে ছাড়া হবে বলে খবরে জানা গেছে। ইউরোপের বাজারমূল্য আরেকটু বেশি। ইউরোপে কেউ এই হেডফোনটি কিনতে হলে তাকে গুনতে হবে ২ হাজার ১৯০ ইউরো (২লাখ ১২ হাজার টাকা) । আর যুক্তরাজ্যের শ্রোতাদের দিতে হব ১ হাজার ৯৯০ পাউন্ড (২ লাখ ৮ হাজার টাকা)।

আপনার মন্তব্য লিখুন...

Top