গ্রীণ সিগন্যাল পেলেন আশেক ও বদি

111.jpg

সৈয়দুল কাদের :
আগামি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের সবুজ সংকেত পেলেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিনিয়র ৩ জন সদস্য এমন ইঙ্গিত দিয়েছেন বলে নিশ্চিত করেছেন ওই দুই সংসদ সদস্য। এ ছাড়া ওই সংসদ সদস্যের নির্বাচনী এলাকায় জনসম্পৃক্ততা বাড়ানো ও উন্নয়ন কর্মকান্ড আরো গতিশীল করার মৌখিক নির্দেশনাও দিয়েছেন বলে জানালেন দুই সাংসদ।
গত ১৬ নভেম্বর জাতীয় সংসদ ভবনে মনোনয়ন বোর্ডের সিনিয়র ৩ সদস্য কক্সবাজারের দুই সাংসদ আশেক উল্লাহ রফিক ও আবদুর রহমান বদিকে এমন সংকেত দিয়েছেন। জেলার এই দুইটি আসন অত্যন্ত গুরুত্বপুর্ণ বলে জানিয়ে দিয়েছেন দুই সাংসদকে। এমন ইঙ্গিত দলের মনোনয়নে নিশ্চয়তা বহন করে এমনটি মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
আওয়ামী লীগের নীতি নির্ধারক মহলের ইঙ্গিত পাওয়ায় নির্বাচনী এলাকায় তৎপরতা বাড়িয়েছেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্য। মহেশখালী-কুতুবদিয়া আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বৃহৎ একাধীক প্রকল্প বাস্তবায়নাধীন থাকায় এবং উখিয়া-টেকনাফ এখন আন্তর্জাতিক ইস্যুতে পরিণত হওয়ায় এই দুইটি আসনে দলের বিজয় নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ। ইতোমধ্যে আশেক উল্লাহ রফিক এমপি কক্সবাজারে থাকলে মহেশখালী কিংবা কুতুবদিয়ায় অন্তত ৪/৫টি কর্মসূচীতে অংশগ্রহন করেন। প্রতিনিয়ত নির্বাচনী এলাকার লোকজনের সাথে যোগাযোগ রক্ষা করে এলাকার উন্নয়নে কাজ করছেন। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও শিক্ষা ব্যবস্থার অগ্রগতির পাশাপাশি মহেশখালী-কুতুবদিয়া এনেছেন আলোর ঝলক। মহেশখালীবাসীর প্রধান দাবী জেটিঘাট সংলগ্ন খাল খনন কাজও শুরু করেছেন তিনি।
অপরদিকে উখিয়া-টেকনাফে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি জাতীয় সংসদের চলতি অধিবেশনে দুইবার কথা বলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন আবদুর রহমান বদি এমপি। তার দাবীর প্রেক্ষিতে রোহিঙ্গাদের কারণে অভিশপ্ত উখিয়া-টেকনাফের ১৫ হাজার স্থানীয় মানুষকে ত্রাণের আওতায় নিয়ে আসার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, নির্বাচনী এলাকায় তৎপরতা কোন সময় কমতি ছিল না। মহেশখালী-কুতুবদিয়ায় প্রতিটি কর্মসুচীতেই অংশ গ্রহন করেছি। গত ৪ বছরে কুতুবদিয়ায় অন্তত ২৫০টি সরকারি ও বেসরকারি কর্মসূচীতে অংশগ্রহন করেছি। প্রায় ৬৫ বার কুতুবদিয়া সফর করেছি। প্রতি মাসে মহেশখালীতে ২০/২২ দিন সময় দিয়েছি। এই ধারাবাহিকতা এখনো অব্যাহত আছে। আগামিতেও সকলের সহযোগীতা নিয়ে এগিয়ে নিতে চাই। দলীয় মনোনয়নের ইঙ্গিতের বিষয়ে বলেন, এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়। তবে মনোনয়নের ব্যাপারে আমি আশাবাদী। মনোনয়ন বোর্ডের সিনিয়র সদস্য সবুজ সংকেত দিয়েছেন এটিও সত্য। বিষয়টি সময়মত প্রকাশ হবে। এখন মনোনয়ন নিয়ে ভাবছিনা এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করে এগিয়ে যেতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনামত কাজ করে যাওয়াই প্রধান লক্ষ্য। সরকারের উন্নয়ন ও সুফল প্রতিটি মানুষের দুয়ারে পৌঁছে দিতে চাই।
আবদুর রহমান বদি এমপি বলেন, এলাকার উন্নয়ন ও জনগণের সেবা করা আমার অভ্যাসে পরিণত হয়েছে। মনোনয়নের সবুজ সংকেতের ব্যাপারে বলেন এটি দলের অভ্যন্তরীণ বিষয়, তা পরে সবাই জানবে। এখন এলাকার অধিকতর উন্নয়ন ও মানুষের সেবা আরো বৃদ্ধি করার নির্দেশনা রয়েছে দলের মনোনয়ন বোর্ডের সিনিয়র সদস্যদের কাছ থেকে। এখন সে লক্ষ্যেই কাজ করছি। এলাকার মানুষের সমস্যার কথা জাতীয় সংসদে তুলে ধরেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা গুরুত্বসহকারে গ্রহন করেছেন। মনোনয়নের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আর বলার কি আছে, সবই দেখতে পাচ্ছেন।
প্রাপ্ত তথ্যে জানা যায়, জাতীয় সংসদে চলমান অধিবেশন চলাকালে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের দুই সিনিয়র সদস্য কক্সবাজারের এই দুই সংসদ সদস্যকে ডেকে নিয়ে নির্বাচনী এলাকায় জনসম্পৃক্ততা আরো বাড়ানোর নির্দেশ দিয়েছেন। বিজয়ী হতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন ওই দুই সংসদ সদস্যকে। এলাকার সমস্যা চিহ্নিত করে তা দ্রুত সমাধান করার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা দিয়েছেন।
রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক আবুল হাসেম জানিয়েছেন, এ ধরণের ইঙ্গিত দলীয় মনোনয়নের নিশ্চয়তা বহন করে। যারা দলীয় মনোনয়ন পাবেন তাদের এ ধরণের ইঙ্গিত দেওয়া হয়। যাতে নির্বাচনী এলাকা গুছাতে পারেন। আর যাদের ইঙ্গিত দেওয়া হয়েছে দুইজনই এলাকায় অত্যন্ত জনপ্রিয়। নির্বাচনে জয়লাভ করতে এদের বিকল্প নেই। এই দুই সাংসদ রোহিঙ্গা সমস্যা নিয়ে অক্লান্ত পরিশ্রম করেছেন। আওয়ামী লীগের জন্য এ দুটি নির্বাচনী আসন অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটিতে সরকারের বৃহৎ প্রকল্পগুলো বাস্তবায়নাধীন ও অপরটি রোহিঙ্গা সমস্যায় জর্জরিত। সাংসদ আশেক উল্লাহ রফিক এর দক্ষতার কারণে সরকারের বৃহৎ প্রকল্পগুলো মহেশখালীতে নির্বিঘেœ বাস্তবায়িত হচ্ছে। একই সাথে আবদুর রহমান বদি রোহিঙ্গা সমস্যা সমাধানে কাজ করছেন।

আপনার মন্তব্য লিখুন...

Top