শাহপরীর দ্বীপে ধরা পড়েছে সোয়া ২ লাখ টাকার পোয়া মাছ

jashim-mahmud-teknaf-24-12-2017.docx.jpg

জসিম মাহমুদ :

বঙ্গোপসাগরের উপকূলে টানা জালে একটি বড় পোয়া মাছ ধরা পড়েছে। মাছটির আনুমানিক ওজন ৪২ কেজি। গতকাল রোববার সকাল ৬টার দিকে শাহপরীর দ্বীপ ডাংগর পাড়ার বাসিন্দা রহিম উল্লাহর জালে ধরা পড়ে মাছটি। বিক্রি করা হয় ২ লাখ ১৫ হাজার টাকায়।
জালের মালিক রহিম উল্লাহ জানান, প্রতিদিনের মতো রোববার ভোর ৪টার দিকে ২৪জনের একটি জেলের দল নিয়ে বঙ্গোপসাগরের মাছ শিকারে যান। সাগরে জাল ফেলার ২ ঘণ্টা পর জেলেরা জাল টানা শুরু করে। ভোর ৬টায় জালে একটি বড় কালো পোয়া মাছ আটকা পড়ে। ‘এত বড় মাছ আমার জালে আগে আটকা পড়ে নাই। মাছটি পেয়ে জেলেরা খুবই খুশি হয়েছে।’ আপ্লুত হয়ে বলেন রহিম উল্লাহ।বড় আকারের পোয়া মাছ আটকা পড়ার খবর শুনে অনেক মাছ ব্যবসায়ী চরে চলে আসেন। নিমিষেই অনেক লোক মাছের চারপাশে জড়ো হন। অনেকেই কেনার জন্য আগ্রহ প্রকাশ করেন।
প্রথমে রহিম উল্লাহ মাছটির দাম হাঁকেন ২ লাখ ২০ হাজার টাকা। পরে শাহপরীর দ্বীপের মাছ ব্যবসায়ী সোলতান আহম্মদের কাছে ১ লাখ ৯০ হাজার টাকায় মাছটি বিক্রি করেন।
মাছ ব্যবসায়ী সোলতান আহম্মদ বলেন, মাছ পেয়েছে খবর পেয়ে সকালে আমি ও আবুল ফয়েজ চরে গিয়ে দেখতে পেলাম একটি বড় আকারের কালো পোয়া মাছ। দর কষাকষি করে ১ লাখ ৯০ হাজার টাকায় মাছটি নিয়েছি। টেকনাফ বাজারে নিয়ে ২ লাখ ৫০ হাজার টাকা দাম হাঁকালে টেকনাফের মাছ ব্যবসায়ী আলী আহম্মদ ২ লাখ ১৫ হাজার টাকায় নিতে রাজি হন।
তিনি বলেন, আসলে মাছের দাম তেমন বেশি হত না পেটের ভেতরে একটা পুল্লা থাকে তা বেশি দামে বিক্রি করতে পারে। মাছটি বিক্রি করে আমিও খুশি হলাম আর জেলেরাও সবাই খুশি।

আপনার মন্তব্য লিখুন...

Top