কুতুবদিয়ায় ১২ কেন্দ্রে টিকা পায়নি ১৮৫ শিশু

download-5.jpg

কুতুবদিয়া প্রতিনিধি :

কুতুবদিয়ায় স্বাস্থ্য সহকারিদের কর্ম বিরতিতে টিকা থেকে বঞ্চিত হলো ১৮৫ শিশু। ৪ দফা বাস্তবায়নের দাবিতে ১লা জানুয়ারি থেকে তারা কর্ম বিরতি শুরু করেন। প্রথম দিনে উপজেলার কোথাও টিকা দানের সিডিউল ছিলনা। তবে ২য় দিন মঙ্গলবার (০২ জানুয়ারি) ৪ ইউনিয়নে ১২ টি কেন্দ্রে শিশুদের টিকা প্রদানের সিডিউল থাকলেও কোন স্বাস্থ্য সহকারি কেন্দ্রে যায়নি। ফলে মঙ্গলবারের পূর্ব নির্ধারিত উত্তর ধূরুং ইউনিয়নে ১,২,৩ নং ওয়ার্ডে, দক্ষিণ ধূরুং ইউনিয়নে ১,২,৩ নং ওয়ার্ডে, লেমশীখালী ইউনিয়নে ১,২,৩ নং ওয়ার্ডে এবং কৈয়ারবিল ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের ১৮৫ জন শিশু টাকা নিতে পারেনি। প্রত্যন্ত অঞ্চলে কর্মবিরতির বিষয়টি না জানায় অনেক শিশু কেন্দ্রে এসে ফিরে যায়।
বাংলাদেশ হেল্থ এ্যাসিসটেন্ট এসোসিয়েশন কুতুবদিয়া শাখার সাধারন সম্পাদক জিয়াউল হক বাবুল বলেন, কেন্দ্র ঘোষিত সংগঠনের নির্দেশনা অনুযায়ি তারা কর্ম বিরতি পালন করছেন। তাদের ৪ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালন করবেন।
হাসপাতালের ইপিআই টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসান জানান, মঙ্গলবার ৪ ইউনিয়নের ১২ টি কেন্দ্রে টিকা প্রদানের সিডিউল ছিল। স্বাস্থ্য সহকারিরা সংশ্লিষ্ট কেন্দ্রে টিকা না নেয়ায় ওই সব কেন্দ্রের ১৮৫ জন শিশু নির্ধারিত টিকা থেকে বঞ্চিত হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

Top