বরফধসে বিপন্ন পাওলি, উদ্ধারে হেলিকপ্টার!

pauli-1.jpg

বিনোদন ডেস্ক॥
সুইজারল্যান্ডে প্রবল তুষারপাতে আটকে পড়েছেন অভিনেত্রী পাওলি দাম ও তার স্বামী অর্জুন দেব। আবহাওয়া এতটাই খারাপ যে, পাওলি ও অর্জুনকে হেলিকপ্টারে করে উদ্ধার করতে হয়েছে। সুইজারল্যান্ডে হানিমুনে গিয়েছেন পাওলি ও অর্জুন। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের এই সময় পত্রিকা।

ভারী তুষারপাতের কারণে আল্পসের জেরমাটে আটকে পড়েছেন অসংখ্য পর্যটক। তুষারে ঢাকা পড়েছে বের হওয়ার সব রাস্তা। একই কারণে বন্ধ রেলপথও। তুষারের বলয় থেকে একমাত্র হেলিকপ্টারই তাদের বের করে আনতে পারে।

রেললাইন থেকে তুষারের আবরণ সরিয়ে, আংশিকভাবে রেল চালানো সম্ভব হয়েছে বলে জেরমাট পর্যটন দপ্তর প্রথমে ঘোষণা করলেও, পরে তারা জানায়, ফের দুর্যোগের কারণে নতুন করে তুষার জমতে দেখা গেছে। ফলে, ফের ট্রেন চালানো যাচ্ছে না।

রেসকিউ সার্ভিসের জন্য এয়ার জেরমাট পর্যটকদের কাছ থেকে মাথাপিছু ৭০ ফ্রাঙ্ক (৫০ পাউন্ড) করে নিচ্ছে। ওই অর্থ দিলে তারা পর্যটকদের রিসোর্ট থেকে হেলিকপ্টারে নিরাপদে নিয়ে যাবেন।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবারই তুষার ধসে আটকে পড়া প্রায় ৪০০ মানুষকে উদ্ধার কর হয়েছে। সরকারি ভাবে, ১৩ হাজার পর্যটক তুষারঝড়ে আটকে পড়েছেন বলে ঘোষণা করা হয়। তবে, এখন আর ভয়ের কিছু নেই বলে দাবি করেছেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা। পরিবেশ শান্ত। অনেক রাস্তাঘাটই পরিষ্কার হয়ে গেছে।

সেখানকার আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়, জেরমাটে অঞ্চলে এবার মোটামুটি ১০ থেকে ১৩ ফুট উঁচু তুষার জমেছে। কোনও কোনও জায়গায় ছিল ৩৯ ইঞ্চি পুরু।

আপনার মন্তব্য লিখুন...

Top