ঘন কুয়াশার কারণে ২৫ জানুয়ারি আসছেন না প্রধানমন্ত্রী

images-3.jpg

কক্সবাজার রিপোর্ট :

আগামি ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার আসছেন না। ঘন কুয়াশার কারণে এ সফর সাময়িক স্থগিত হয়েছে বলেন নিশ্চিত করেছেন কোল পাওয়ারের প্রকল্প পরিচালক আবুল কাসেম। এ ছাড়াও আজ আসছেন না যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনিও আজকের নির্ধারিত মহেশখালীর যুব সমাবেশ স্থগিত করেছেন।
আগামি ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজার সফর নিয়ে ব্যাপক প্রচারণা শুরু হলেও ঘন কুয়াশার কারণে কক্সবাজার সফর সাময়িক স্থগিত হয়েছে। কোল পাওয়ারের প্রকল্প পরিচালক আবুল কাসেম জানিয়েছেন, সকাল থেকে দুপুর পর্যন্ত নির্মাণাধীন কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প এলাকা ঘন কুয়াশায় ঢাকা থাকে। হেলিপ্যাড দিয়ে হেলিকপ্টার উঠানামা ঝুকিপুর্ণ হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট বিভাগকে জানানো হলে মাতারবাড়ির সফর সাময়িক স্থগিত করা হয়েছে প্রধানমন্ত্রীর।
জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক এ ব্যাপারে জানিয়েছেন, এটি সাময়িক সিদ্ধান্ত। যেকোন সময় নতুনভাবে সিদ্ধান্ত আসতে পারে।
মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন ফেব্রুয়ারি মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফরে আসার সম্ভবনা রয়েছে। তিনি মহেশখালীবাসীকে কখনো নিরাশ করেন নি। আগামিতেও নিরাশ করবেন না।
প্রাপ্ত তথ্যে জানা যায়, ২৫ জানুয়ারি নির্মাণাধীন মাতারবাড়ি কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন শেষে মহেশখালীতে একটি জনসভায় ভাষণ দেওয়ার কর্মসূচী ছিল। ওই কর্মসূচী সফল করতে জেলা আওয়ামী লীগ ও স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি’র নেতৃত্বে ব্যাপকভাবে প্রচারণা শুরু হয়। বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে টাঙ্গানো হয় ব্যানার ফেস্টুন। উদ্বোধনী অনুষ্ঠান ও জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয় জেলা ও উপজেলা আওয়ামী লীগ। সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক জনসভা মাতারবাড়িতে করার জন্য প্রস্তুতি নিলেও গোয়েন্দা বিভাগের প্রতিবেদনের উপর ভিত্তি করে জনসভার স্থান পরিবর্তন করা হয়।
এদিকে প্রধানমন্ত্রীর সফর বাতিল হওয়ার পর যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর মহেশখালীতে নির্ধারিত আজকের সমাবেশও স্থগিত করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

Top