শেষ হলো উন্নয়ন মেলা সেবাখাতে যৌথভাবে ১ম সদর ভূমি অফিস ও রামু ক্যান্টনমেন্ট, উন্নয়নখাতে এলজিইডি

Vumi.jpg

dav

কক্সবাজার রিপোর্ট :
সারাদেশের ন্যায় কক্সবাজারেও শেষ হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। এবারের উন্নয়ন মেলায় সর্বোচ্চ সেবা দিয়ে সেবাখাতে যৌথভাবে প্রথম হয়েছে সদর উপজেলা ভূমি অফিস ও অগ্রযাত্রায় সেনাবাহিনী, রামু ক্যান্টনমেন্ট। এছাড়াও উন্নয়নখাতে প্রথম হয়েছে কক্সবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে বিজয়ী প্রতিষ্ঠানের প্রধানদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কক্সবাজার শহীদ দৌলত ময়দানে আয়োজিত উন্নয়ন মেলায় জেলা পর্যায়ের সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থা সমূহের ৯০ টি স্টল অংশগ্রহণ করে। তিনদিনের মেলায় সর্বোচ্চ সেবা প্রদান করে কক্সবাজার সদর উপজেলা ভূমি অফিস। সরকারি এই প্রতিষ্ঠানটি তিনদিনে ভূমি উন্নয়ন কর আদায় করে ১৩ লাখ ৩৯ হাজার টাকা ও ডিসিআর থেকে আদায় করে ৬৯ হাজার টাকা। এছাড়াও সমানভাবে সেবা প্রদান করে অগ্রযাত্রা সেনাবাহিনী, রামু ক্যান্টেনমেন্ট। একইভাবে সেবা প্রদানে করে সরকারি অন্যান্য সেবাদানকারি প্রতিষ্ঠান গুলো।
সেবা প্রদানকারি প্রতিষ্ঠানের কার্যক্রম বিবেচনা করে সর্বোচ্চ সেবাপ্রদানকারি ১ম স্থানে নির্বাচিত করা হয় যৌথভাবে সদর উপজেলা ভূমি অফিস ও অগ্রযাত্রায় সেনাবাহিনী, রামু ক্যান্টেনম্যান্ট। সেবা প্রদান করে যৌথভাবে ২য় স্থান অধিকার করে কক্সবাজার পৌরসভা ও জেলা স্বাস্থ্যবিভাগ। ৩য় স্থান অধিকার করে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস।
এছাড়াও উন্নয়নখাতে ১ম স্থান অধিকার করে কক্সবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ২স্থান অধিকার করে কক্সবাজার গৃহায়ন ও গণপূর্ত বিভাগ এবং ৩য় স্থান অধিকার করে কক্সবাজার সড়ক বিভাগ।
গতকাল শনিবার সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খিসা, কক্সবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আ.ক.ম শাহরীয়ার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমা-ার মো. শাহাজাহান ও জ্যেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমেদ। পরে অতিথিরা মেলায় বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

আপনার মন্তব্য লিখুন...

Top