ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে জেলা আ’লীগ নেতা খালেদ মিথুনের সৌজন্য সাক্ষাত

Zahir-Chakaria-17-01-2018.docx.jpg

বার্তা পরিবেশক :

ভারতের সাবেক প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে সৌজন্য সাক্ষাত করেছেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুন। গত মঙ্গলবার চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্টান শেষে তিনি তার সাথে সাক্ষাত করেন। এই সময় তিনি পর্যটন নগরী কক্সবাজারের খোঁজখবর নেন। ওই দিন ভারতের সাবেক প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় বিশেষ সমাবর্তন অনুষ্টানের মাধ্যমে সম্মানসূচক ডি.লিট (ডক্টর অব লিটারেচার) দিয়েছেন। ওই দিন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠান শেষে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সাথে সাক্ষাতকালে কক্সবাজার জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মোহাম্মদ মিথুন কিছুক্ষণ উপমহাদেশের বরোণ্য রাজনীতিবিদের সাথে কক্সবাজারের উন্নয়ন ও অগ্রগতির কথা তুলে ধরেন। তিনি রোহিঙ্গা ইস্যু নিয়ে কক্সবাজারের ১০লাখ রোহিঙ্গা আশ্রয়ের কথা প্রশংসা করেছেন।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মিথুন বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি একজন বরোণ্য রাজনৈতিক ব্যক্তি। তিনি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কথার প্রশংসা করেছেন। এখন সরকারের গতিশীল নেতৃত্বে সারা দেশে চমকপ্রদ আর্থ-সামাজিক উন্নয়নের বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য একটি আকর্ষণীয় স্থান বলে উল্লেখ। তিনি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে কক্সবাজারে আসার আমন্ত্রণ জানান। তিনি যো কোন সময় বিশে^র দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার পরিদর্শন করার ইচ্ছা পোষণ করেন।
ভারতের প্রথম বাঙালি সাবেক রাষ্ট্রপতি, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব প্রণব মুখার্জিও বাঙালির একজন নিবেদিত প্রাণ পুরুষ। জীবনভর একজন বাংলাদেশ-সুহৃদ হিসেবে পরিচিত এই ব্যক্তিও পদ্মা-মেঘনা পাড়ের মানুষের চোখে একান্ত আপনজন। প্রণব মুখার্জি পাঁচ দিনের ব্যক্তিগত সফরে বাংলাদেশে আসেন।

আপনার মন্তব্য লিখুন...

Top