চালকের আসনে শ্রীলঙ্কা

ccc-101678.jpg

কক্সবাজার ডেস্ক :

মিরপুর টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ইনিংসে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ার পর বাংলাদেশকে আরও হতাশার সাগরে ডুবিয়েছেন লঙ্কান ব্যাটসম্যানরা।

এরআগে লঙ্কানদের বোলিং তোপে মাত্র ৩ রানে শেষ ৫ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ১১০ রানে অলআউট হয় স্বাগতিকরা।

১১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আরও ২০০ রান যোগ করেছে দিনের বাকি সময়ে। হাতে আছে আরও দুই ইউকেট।

দ্বিতীয় ইনিংসের এই ২০০ রানই এখন বাংলাদেশের জন্য ভারী হয়ে গেলো। কারণ, সব মিলিয়ে এরইমধ্যে তাদের লিড দাঁড়িয়েছে ৩১২।

ফিফটি হাঁকিয়ে অপরাজিত আছেন রোশান সিলভা। আর তার সঙ্গে আগামী কাল ব্যাট শুরু করবেন ৭ রানে অপরাজিত থাকা সুরাঙ্গা লাকমল।

দিনের শুরুতেই সফরকারীদের বাকি দুই উইকেট তুলে নিতে পারলেও উইকেটের বিবেচনায় এই রান টপকানোই চ্যালেঞ্জিং হবে তামিম, মুশফিকদের।

দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের সামনে হিমশিম খায় বাংলাদেশের ব্যাটসম্যানরা। আগের দিন দেখেশুনে খেলা লিটন দাস এদিন ফেরেন ২৫ রানে। দলীয় ৭৩ রানে তাকে ফেরান সুরাঙ্গা লাকমাল। এরপর মিরাজকে সঙ্গে নিয়ে উইকেটে কিছু সময় পার করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে অভিষিক্ত আকিলা ধনঞ্জয়ার বলে দলীয় ১০৭ রানে আউট হন তিনি।

এরপর স্কোর বোর্ডে আর মাত্র ৩ রান যোগ করতেই বাকি ৪ উইকেট হারায় বাংলাদেশ। বাজে ফর্ম থেকে বের হতে পারেন নি সাব্বির রহমান। আউট হন শূণ্য রানে। ১১২ রানের বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে লঙ্কানরা।

বাংলাদেশের ব্যাটসম্যানরা সংগ্রাম করলেও, বেশ সাবলীলভাবে ব্যাট করে যাচ্ছে সফরকারীরা। মেন্ডিস ৭ রানে ফিরে যাবার পরে, ২৮ রানে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। গুনাথিলাকাকে ফেরান মোস্তাফিজ। চা বিরতির পরপর, ৩২ রান করা করুনারত্নে আউট হন মিরাজের বলে। অধিনক চান্দিমালের ব্যাট থেকে আসে ৩০ রান।

দ্বিতীয় দিনশেষে স্কোর:
শ্রীলঙ্কা: ২২২ এবং ২০০/৮ (রোশান ৫৮*, লাকমল ৭*)
বাংলাদেশ: ১১০

আপনার মন্তব্য লিখুন...

Top