সমুদ্র কন্যা পূরবী বড়ুয়ার ‘আকাশের সুর’ বইয়ের মোড়ক উন্মোচন

Coxsbazar-News.doc-4.jpg

প্রেস বিজ্ঞপ্তি :
সমুদ্র কন্যা অস্ট্রেলিয়া প্রবাসী পুরবী বড়ুয়ার “আকাশের সুর” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল মঙ্গলবার কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন।
“আকাশের সুর” বইটি ৭টি গল্পে রচিত। যার মধ্যে রয়েছে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের জীবনের গল্প। রয়েছে প্রবাসে বাংলাদেশীদের মনে করার মতো একটি কবিতাও। গল্পগুলো হলো, বৃদ্ধাশ্রম, ডিপ্রেশন, বরিষধারা, ভালবাসে কারে কয়, কেউ তো একজন, দ্বিধা ও সম্প্রীতি।
সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সাধারন সম্পাদক নজিবুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জসিম উদ্দিন বকুল, তাপস রক্ষিত, কল্যান পাল, স্বপন ভট্টচার্য, প্রতিভা দাশ, আয়াজ মাবুদ, রিদুয়ান আলী, ওয়াহিদ মুরাদ সুমন, রিয়াজুল কবির বিবন, খোরশেদ আলম, উৎপলা বড়‍ুয়া, অর্পন বড়ুয়া, তুষার কান্তি ধর, রোমেনা আক্তার, এস. কে বোরহান, দেবাশীষ দাশ দেবু, গিয়াস উদ্দিন মুকুল, আনিকা, ছোটন দাশসহ কক্সবাজারের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তারা।
জানা যায়, লেখক পূরবী বড়ুয়া কক্সবাজার শহরে জন্ম ও বেড়ে উঠা। সে জনপ্রিয় শিক্ষক বাবু সুগত বড়ুয়া ও শিক্ষিকা অর্পনা বড়ুয়ার প্রথম কন্যা। তিনি চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে ¯œাতকোত্তর ও চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি. এড ডিগ্রী অর্জন করেন। ছোট বেলা থেকেই কক্সবাজারের দেয়ালিকা পত্রিকা ও বিভিন্ন ম্যাগাজিনে লেখালিখ করতেন।

আপনার মন্তব্য লিখুন...

Top