খালেদার কিছু হলে সারা দেশে আগুন জ্বলবে- মীর নাছির

bnp_Cox.jpg

কক্সবাজার রিপোর্ট :
বেগম খালেদা জিয়ার কিছু হলে সারাদেশে আগুন জ্বলবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন। গতকাল বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক কর্মী সভায় তিনি এ মন্তব্য করেন। আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, তাদের একটা ভয়, আমরা ভোটে জিতলে নাকি তারা দেশে থাকতে পারবে না। মানুষের ধর্য্যের একটা সীমা থাকা উচিত। এ সীমা ছাড়িয়ে গেছে। ম্যাডাম খালেদা জিয়া আজ অসুস্থ। তার যদি কিছু হয় সারা দেশে আগুন জ্বলবে। আন্দোলন আমরা করবো। আমরা করেছি আন্দোলন ৯৬ তে। আমরা আরও আন্দোলন করেছি। আমরা এখন নিয়মতান্ত্রিক আন্দোলনে গেছি। এই জন্য মানুষ যেন বলতে না পারে, আমরা বোমাবাজি করেছি। আমরা দেখতে চাই তোমরা কতদূর যেতে পার। আমরা সবাই রাজপথে নামব। রাজপথ দখল করব ইনশাল্লাহ্ এবং আওয়ামী লীগ চিরদিনের জন্য বাংলাদেশের রাজনীতি থেকে চির বিদায় নেবে।
তিনি বলেন, ‘আপনারা যদি মনে করেন বাংলাদেশের মানুষকে বোকা বানানো যাবে, সেটি ভুল করবেন। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়ে দেখুন জনগন কাকে পছন্দ করেন। আপনাদের পছন্দ করলে আমরা সেটা মেনে নেব। আমাদের পছন্দ করলে আপনারা মেনে নেবেন।’
কক্সবাজারের রাজনীতির প্রসঙ্গ তুলে ধরে মীর নাছির বলেন, ‘কক্সবাজারে বিএনপি অত্যন্ত শক্তিশালী সংগঠন। এখানে নির্বাচন হলে সবকটি আসনে বিএনপি বিজয়ী হবে।’
তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষ তাদের পবিত্র ভোটাধিকার প্রয়োগ করে একটি দেশপ্রেমিক সরকার গঠন করুক আওয়ামী লীগ ও তাদের প্রভুরা তা চায় না। তাই জনগণের অংশগ্রহণ ছাড়া আবারো ‘৫জানুয়ারি’ মার্কা ভোটারবিহীন নির্বাচন করতে সরকার রাষ্ট্রযন্ত্রগুলো অন্যায়ভাবে ব্যবহার করছে।
জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, সহ-সাংগঠনিক এম. মোকতার আহামদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) মাহবুবের রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল এবং সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মো. আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহামদ উজ্জল, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন জিকু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মো. ইউনুছ, জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন, সদর উপজেলা যুবদলের সভাপতি ফরিদুল আলম, পৌর যুবদলের সভাপতি আজিজুল হক সোহেল, সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাইফুর রহমান নয়ন, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শাহীনুল কাদের লিমন, আইন কলেজ ছাত্রদলের সভাপতি মিজানুল আলম, পৌর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, কক্সবাজার কলেজ ছাত্রদলের সভাপতি রাসেদুল করিম, সাধারণ সম্পাদক সাইদু সিকদার।
সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন সদর উপজেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ওসমান রহমান।

Top