বেগম খালেদা জিয়ার হাতে, ঘাড়-কোমরে সমস্যা

khaleda-jiya-109175.jpg

কক্সবাজার ডেস্ক :

বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট চিকিৎসকদের হাতে এসে পড়েছে।  ঘাড় ও কোমরের কিছু সমস্যা রয়েছে বলে জানিয়েছে মেডিকেল বোর্ড প্রধান ডাক্তার মোহাম্মদ শামসুজ্জামান।

গেল ২৮ মার্চ বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট এবং কুমিল্লার একটি নাশকতার মামলায় আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু কারা কর্তৃপক্ষ বেগম জিয়াকে হাজির না করলে এবং দলের মহাসচিবের সঙ্গে তার একটি নির্ধারিত সাক্ষাৎকার বাতিল হলে সামনে আসে বেগম জিয়ার অসুস্থতার বিষয়টি।

এই প্রেক্ষাপটে গঠন করা হয় চার সদস্যের মেডিকেল বোর্ড। চিকিৎসকরা কারাগারে গিয়ে দেখে এসেছিলেন বেগম জিয়াকে। পরামর্শ দিয়েছিলেন কিছু পরীক্ষা নিরীক্ষার। সেই ধারাবাহিকতায় গেল শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা হয় বেগম জিয়ার।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডাক্তার শামসুজ্জামান ওইদিন বলেছিলেন, তিনি কারাগারে যাওয়ার আগে থেকেই অসুস্থতায় ভুগছিলেন। তিনি এখন কিছু রোগে ভুগছেন এবং ঔষধও খাচ্ছেন। তার নতুন কিছু রোগও দেখা দিয়েছে, যেমন বাম হাতে ব্যথা, ঝিনঝিন করা, ডান পায়ে ব্যথা এবং কোমরে ব্যথা।

এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের চিকিৎসক এবং বেগম জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান আরও বলেছিলেন, বর্তমান শারীরিক অবস্থায় চিকিৎসার জন্য বেগম জিয়ার বিদেশ যাওয়ার প্রয়োজন আছে বলে তিনি মনে করেন না।

Top