৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০১৮ এ কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের কৃতিত্ব

Coxs-Bazar-Govt.-College-P.jpg

বার্তা পরিবেশক :
গত ৮ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত ৩ দিন ব্যাপী কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০১৮। এ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপের পুরস্কার প্রাপ্ত ৫ জনই কক্সবাজার সরকারি কলেজের শিক্ষার্থী। এরা হলো যথাক্রমে- সানজিদা ইসলাম, মোহাম্মদ হাবিবুল্লাহ, মিনহাজুল আবেদীন সাকিব, নাহিয়ান তাহমিদ আল অহিদ, মাহমুদ হাসান মাশুক।
উপস্থিত বক্তৃতায় মেরাজ মুনতাহা, একরামুল হক, অর্পিতা শর্মা যথাক্রমে ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করে। বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় একরাম ও তার দল এবং নদীতে বহমান পানির উচ্চতা ও গতি পরিমাপন বিষয়ে প্রকল্প উপস্থাপন করে ২য় স্থান অর্জন করে মিশকাত উদ্দিন ও নাহিয়ান তাহমিদ। এরা সকলেই কক্সবাজার সরকারি কলেজের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী।
এরূপ কৃতত্ব অর্জনের জন্য কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জ্ঞাপন করেন এবং অনুশীলনের মাধ্যমে ভবিষ্যতে বিভাগীয় ও জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে কলেজের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি সৃজনশীল বিজ্ঞান মনষ্ক জাতি গঠনে তাদের মেধা ও মননকে কাজে লাগানোর পরামর্শ দেন।

Top