পহেলা বৈশাখের রঙে রেঙেছে কক্সবাজার

D_BEACH.jpg

সুজাউদ্দিন রুবেল :

বাংলা নববর্ষকে স্বাগত জানাতে নতুন সাজে সেজেছে সৈকত শহর কক্সবাজার। প্রতি বছরের মতো এবছরও পহেলা বৈশাখ উদযাপনে সৈকত নগরী কক্সবাজারে আসছে বিপুল সংখ্যক পর্যটক। আর পর্যটকদের কথা বিবেচনা করে তারকা মানের হোটেলগুলো আয়োজন করেছে নানা অনুষ্ঠানের। আর ট্যুরিস্ট পুলিশও নিরাপত্তায় নিয়েছে বিশেষ ব্যবস্থা।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। কোন উপলক্ষ বা ছুটি হলেই এখানে আসেন হাজার হাজার পর্যটক। আর পহেলা বৈশাখ হলে তো কথাই নেই। তাই পর্যটকদের আগমনকে কেন্দ্র করে নিজ নিজ প্রতিষ্ঠানকে নানা রঙে সাজানোর কাজে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ীরা। একই সঙ্গে নানা অনুষ্ঠান আয়োজনের কারণে উৎসবে রূপ নেবে পর্যটন শহর। ইতোমধ্যে অগ্রিম বুকিং হওয়া চার শতাধিক হোটেল, মোটেল ও রিসোর্টগুলোতে আসতে শুরু করেছে পর্যটকরা।

ভিন্ন মাত্রিক আয়োজনের কারণে এবারও পহেলা বৈশাখে আগত পর্যটকরা আনন্দ আর হৈ-হুল্লোড়ে মাতোয়ারা থাকবে বলে আশা করছেন হোটেল মালিক সমিতির মুখপাত্র আবু তালেব শাহ।

তিনি বলেন, ‘নতুন বছরকে বরণ করার জন্য আমরা বিভিন্ন সংগীতানুষ্ঠান এবং বিভিন্ন অ্যাক্টিভিটিজ রেখেছি। এতে পর্যটক যারা আসবে, তারা যাতে উদযাপন করতে পারে।’

ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তা খন্দকার ফজলে রাব্বী জানালেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

তিনি বলেন, ‘পোশাকধারী টুরিস্ট পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ থাকবে। যাতে কোনো ধরণের অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য আমাদের রেসকিউ টিম প্রস্তুত থাকবে।’

পহেলা বৈশাখে শুধু পর্যটন কেন্দ্রিক নয়, পাশাপাশি জেলা প্রশাসন, বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

Top