১৬ কোটি মানুষের স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে শেখ হাসিনা-বক্তারা

Muhib-News-Pic01-2.jpg

মুহিববুল্লাহ মুহিব :
স্বাধীনতা লাভের ৪৭ বছর পর স্বল্পোন্নত দেশের (এলডিসি) শ্রেণি থেকে বের হওয়ার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। ১৬ কোটি মানুষ ‘মধ্য অয়ের’ দেশের যে স্বপ্ন দেখেছে তা বাস্তবায়নে কাজ করছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দেশ নি¤œ আয়ের দেশ থেকে নি¤œ মধ্য আয়ের দেশে উত্তরণ হয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।
মঙ্গলবার সকালে শহরের শহীদ দৌলত ময়দানে জেলা প্রশাসন আয়োজিত ‘নি¤œ আয়ের’ দেশ থেকে ‘নি¤œ মধ্য আয়ের দেশে, উদ্যাপন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
তারা আরও বলেন, জাতিসংঘ বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে যোগ্য বলে স্বীকৃতি দিয়েছে। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা না হলে কখনো সম্ভব হতো না। বাংলাদেশ যে মধ্য আয়ের দেশের পথে সেটা সারা বিশ^ জানতে পেরেছে। আর বাংলার মানুষকে যে স্বপ্ন দেখাচ্ছে বঙ্গবন্ধু কন্যা তা অবশ্যই বাস্তবায়ন করা হবে। আজ নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে। মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রসহ সারাদেশের পাশাপাশি কক্সবাজারেও উন্নয়নের মহাযজ্ঞ চলছে।
জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর-রামু আসনের সাংসদ আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান, কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ. কে. এম ফজলুল করিম চৌধুরী, কক্সবাজার সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর জাফর আহম্মদ, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারন সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আবদুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন প্রিন্স প্রমূখ।
এরআগে এক আনন্দ শোভাযাত্রা শহীদ দৌলত ময়দান প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও শহীদ দৌলত মিলনায়তনে এসে আলোচনা সভায় এসে মিলিত হয়। তাছাড়াও বিকেলে সমূদ্র সৈকতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা করা হয়।
উল্লেখ্য, প্রকাশিত এক প্রতিবেদনে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে যোগ্য বলে স্বীকৃতি দিয়েছে ‘জাতিসংঘের উন্নয়ন বিষয়ক কমিটি’। ১৫ মার্চ প্রকাশিত ওই তথ্যে দেখা যায়, বাংলাদেশ প্রথমবারের মতো এই যোগ্যতা অর্জন করেছে। সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালে উন্নয়নশীল দেশ হবে বাংলাদেশ। তবে তার জন্য দুই মেয়াদে (২০১৮ ও ২০২১ সাল) এই অর্জন ধরে রাখতে হবে।

Top