কলেজের রাস্তা নির্মাণকারীদের স্বাগত জানালেন এমপি কমল

Muhib-News-Pic01-1.jpg

কক্সবাজার রিপোর্ট :
কক্সবাজার সরকারী কলেজের সড়ক নির্মাণকে কেন্দ্র করে কলেজ ক্যাম্পাসে চলছে নানান কর্মকান্ড। পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছে দুই পক্ষই। এবার বিষয়টি নিয়ে কথা বললেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল।
সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, কলেজের শিক্ষার্থীদের উন্নয়নে যে সকল ছাত্ররা এই সড়ক নির্মাণের উদ্যোগ নিয়েছে তাদের আমি স্বাগত জানাই। যারা এর বিরোধীতা করছেন আর যারা ছাত্রদের ভূমি দস্যু বলছেন আপনারা কারা সেটিও তদন্ত করে দেখা উচিৎ। মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের শহীদ দৌলত ময়দানে একটি অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি আরও বলেন, যখন জামায়াত-শিবির নেতারা জমি দখল করে মার্কেট নির্মাণ করেছিল তখন কলেজ প্রশাসন কোথায় ছিল। এখন কলেজের শিক্ষার্থীদের উন্নয়নে সড়ক নির্মাণ করা হচ্ছে তখন কলেজ প্রশাসন বাধা প্রদান করছে কেন সেটিও দেখার বিষয়।
তিনি কলেজ ছাত্রদের ভূমিদস্যু না বলতে সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, যদি এই সড়ক নির্মাণে দ্বিতীয় কারও উপকার হয় তাহলে সরকারী কলেজেরই হবে।
এর আগে এই সড়ক নির্মাণকে কেন্দ্র করে সংসদ সাইমুম সরওয়ার কমলের বোন জেলা আওয়ামী লীগ নেত্রী নাজনীন সরওয়ার কাবেরীকে ছাত্রলীগ কর্মীরা লাঞ্চিত করেছেন বলে অভিযোগ উঠে। এক পর্যায়ে দুই পক্ষই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান তুলে ধরেন। গত রোববার প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে গভীর রাতে কক্সবাজার সরকারি কলেজের সেই রাস্তায় মাটি ভরাটকালে অভিযান চালিয়ে আটক চারজনকে জেল জরিমানা করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন প্রিন্স।
এদিকে কক্সবাজার সরকারী কলেজের সেই রাস্তা নির্মাণ নিয়ে সংশ্লিষ্ট সকলকে নিয়ে একটি বৈঠক হওয়ার কথা থাকলেও পরবর্তীতে তা স্থগিত করা হয়েছে বলে জেলা প্রশাসন সুত্রে জানা গেছে।

Top