টেকনাফের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও গুণীজনদের সংবর্ধনা

Joshim-Mahmud-News-Pic_n.jpg.jpg

টেকনাফ প্রতিনিধি :
কক্সবাজারের উখিয়া-টেকনাফের মানুষের ‘ইয়াবা’ নিয়ে যে বদনাম রয়েছে, তেমনিই মানবতার প্রমাণও আছে। মিয়ানমারে নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এখানকার মানুষ মানবতাময়ী সেটার প্রমাণ করেছে। এর ফলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্ব থেকে মাদার অব হিউম্যানিটি উপাধির অবদান একমাত্র টেকনাফ-উখিয়াবাসীর।
২১ এপ্রিল শনিবার বিকেল চারটার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদ চত্তরে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও গুণীজনদের সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাংসদ আবদুর রহমান বদি এসব কথা বলেন।
সাংসদ বদি বলেন, নতুন প্রজন্ম সুশিক্ষিত হলে দেশ আরো এগিয়ে যাবে। শিক্ষা নিরাপদ ও সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করে। এ জন্য তরুণদেরও নিজেকে গড়ে তুলতে হবে।
গতকাল শনিবার বিকেল গুণীজন, মেধাবৃত্তির পুরস্কার বিতরণী ও স্বপ্নসিঁড়ি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করেন টেকনাফে শিক্ষাবান্ধব ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি। সভায় বৃত্তিপ্রাপ্ত ৩২জন শিক্ষার্থী ও বিভিন্ন ক্যাটাগরিতে বিসিএস ক্যাডার, রতœগর্ভা, শিক্ষানুরাগী, সেরা বিদ্যালয়, সেরা শিক্ষক, ক্রীড়াবিদ, সেরা তরুণ সংগঠক, প্রতিবন্ধকতা জয়ী সেরা শিক্ষার্থীসহ ৭১ গুণীজনকে সংবর্ধনা দেওয়া হয়।
উক্ত সংগঠনের সভাপতি সৈয়দুল ইসলাম রানার সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক আমিনুল হক বাঁধন এবং প্রচার সম্পাদক ইদ্রিস খান মুরাদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সমাজ-বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী, যুগ্ন জেলাও দায়রা জজ আদালত পিরোজপুরের মোহাম্মদ সরওয়ার আলম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মমতাজ উদ্দিন কাদেরী, উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, জেলা পরিষদ সদস্য ও সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ শফিক মিয়া ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. রবিউল হাসান। এসময় উপস্থিত ছিলেন- চিকিৎসক মোস্তফা কামাল, সেন্টমার্টিন ইউপির চেয়ারম্যান নুর আহমদ, সাবেক ইউপি সদস্য মোহাম্মদ হাশেম, সংগঠনের দাতা সদস্য ও চট্টগ্রাম মাই টিভির চেয়ারম্যান সাইফুল্লাহ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের টেকনাফ ফোরামের সভাপতি জাহেদ হোসাইন পুলক, সংগঠনের উপদেষ্টা ও সাংবাদিক গিয়াস উদ্দিন, ছাত্রলীগ নেতা সরওয়ার আলম, টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী ও সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, মোবাইল হেভেনের পরিচালক আব্দুল করিম ও ব্যবসায়ী সাহেদুর রহমান।

Top