কক্সবাজার সদর হাসপাতালে সেবা সপ্তাহ শুরু

2222.doc.jpg

কক্সবাজার রিপোর্ট :
বাংলাদেশ নি¤œ আয়ের দেশ থেকে নি¤œ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে বিশেষ সেবা সপ্তাহ উদযাপন করছে হাসপাতাল কর্তৃপক্ষ। ২০ মার্চ মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে সেবা সপ্তাহ শুরু হয়।
হাসপাতাল সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নি¤œ আয়ের দেশ থেকে নি¤œ মধ্য আয়ের দেশের স্বীকৃতি পাওয়ায় সেবা সপ্তাহ’র উদ্যোগ নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে ২০ মার্চ সকালে আনুষ্ঠানিকভাবে সেবা সপ্তাহ শুরু হয়। সেবা সপ্তাহ হিসেবে হাসপাতালের বর্হিবিভাগে বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। সেবা সপ্তাহ শেষ হবে আগামি ২৫ মার্চ।
সেবা সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে আটটায় হাসপাতালের সহকারি পরিচালক ডা. সুলতান আহমেদ সিরাজী ও আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শাহীন আব্দুর রহমানের নেতৃত্বে হাসপাতাল প্রাঙন থেকে বর্র্ণাঢ্য একটি শোভা যাত্রা নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় যোগ দেন। পরে সকল দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে প্রধান সড়কের হলিড়ে মোড় ঘুরে কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে এসে শেষ হয়।
শোভাযাত্রা শেষে সদর হাসপাতালের বর্হিবিভাগে নিচতলায় সেবাপ্রার্থীদের জন্য বিশেষ চিকিৎসা সেবা ডেস্ক চালু করা হয়। সেখানে বিনামূল্যে ডায়বেটিক এবং রক্তচাপের পরীক্ষা ও চিকিৎসা প্রদান করা হচ্ছে। আগামি ২৫ মার্চ পর্যন্ত বিশেষ এই চিকিৎসাসেবা ডেস্ক চালু থাকবে। এই ডেস্কে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করছেন চারজন চিকিৎসক। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বিশেষ এই ডেস্ক চালু থাকবে।
কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শাহীন আব্দুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এটি অনেক বড় একটি অর্জন। এই অর্জন উপলক্ষ্যে সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। সেবা সপ্তাহ উপলক্ষ্যে চালু করা বিশেষ ডেস্কে প্রথনদিনে সেবা নিয়েছে ২২৫ জন রোগী। এরমধ্যে ডায়বেটিক রোগী ৫৪ জন ও রক্তচাপ রোগী ১৫০ জন। শুরুতেই রোগীদের বেশ সাড়া পড়েছে’।
তিনি আরও বলেন, সেবা সপ্তাহ উপলক্ষ্যে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নেওয়া হয়েছে। এরমধ্যে ২২ মার্চ হাসপাতালের সকল রোগীদের উন্নতমানের খাবার বিতরণ করা হবে। আর ২৩ মার্চ বিগ ক্লিনিং ডে পালন করা হবে। বিগ ক্লিনিং ডে’তে সবাইকে অংশগ্রহণের অনুরোধ জানান তিনি।

Top