চকরিয়ায় পুলিশ-সন্ত্রাসী ঘন্টাব্যাপী গোলাগুলি : আহত ৪

images-1-1.jpg

স্টাফ রিপোর্টার, চকরিয়া :
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া এলাকায় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় গুরুতর আহত হয়েছে ৪ব্যক্তি। মঙ্গলবার ২০ মার্চ সকাল ১০টায় এঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল ১০টায় ওই এলাকার বশির আহমদ (৫১) নামের এক ব্যবসায়িকে একই এলাকার সন্ত্রাসী শাহজাহানের নেতৃত্বে একদল সন্ত্রাসী অপহরণ করে গহীণ জঙ্গলে নিয়ে যায়। ওইসময় সন্ত্রাসীরা তাকে বেদম মারধর করে গুরুতর আহত করে। এলাকাবাসি পুলিশকে খবর দিলে চকরিয়া থানার ওসি’র নেতৃত্বে ১৫-২০জন পুলিশ ওই জঙ্গলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা প্রায় ৩০ রাউন্ড গুলিবর্ষণ করে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে যায়। এসময় পুলিশ ব্যবসায়ি বশির আহমদ ও তার মোটরসাইকেল উদ্ধার করে। আহত ব্যবসায়িকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায়, সোমবার সন্ধ্যা ৭টায় সন্ত্রাসী শাহজাহান বানিয়ারছড়া বাজার থেকে প্রকাশ্যে অস্ত্রের মুখে সবজি ব্যবসায়ি জমির উদ্দিন ও মাছ ব্যবসায়ি নন্না মিয়াকে অপহরণ করে পাহাড়ে নিয়ে গিয়ে মারধর করে প্রায় ২০ হাজার টাকা কেড়ে নেয়। টাকা ও মোবাইল সেট নিয়ে নেয়ার পর রাত সাড়ে ৯টার দিকে তাদেরকে ছেড়ে দেয়া হয়। ওই ঘটনায় আহত জমির উদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, শাহজাহান আলোচিত কলেজ ছাত্র মোরশেদ হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী। পুলিশ জানায়, তার বিরুদ্ধে ১টি হত্যা, ২টি অপহরণ, ফাইতং ইউনিয়ন পরিষদে হামলার মামলা, বরইতলী বিট কর্মকর্তার উপর হামলার ঘটনায় শাহজাহান প্রধান আসামী। এলাকাবাসী জানান, শাহজাহান ওই এলাকার দুর্ধর্ষ সন্ত্রাসী। তার নেতৃত্বে প্রতিনিয়ত চলছে চাঁদাবাজি, জমি দখল, অপহরণ ও নানা অপরাধমুলক কর্মকান্ড। এতে ওই এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।

Top