ভয়াবহ যানজটে উখিয়ায় ৫ ঘন্টা যান চলাচল বন্ধ

bus-1.jpg

স্টাফ রিপোর্টার, উখিয়া :
ভয়াবহ যানজটের কবলে পড়ে উখিয়ায় ৫ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। রবিবার (১৩ মে) বিকেলে কুতুপালং,থাইংখালী, পালংখালী, কোর্টবাজার সহ উখিয়া সদর ষ্টেশনে যানজটের সৃষ্টি হয়। ফলে শত শত যানবাহন ঘন্টার পর ঘন্টা আটকা পড়ে যায়। বিশেষ করে রোহিঙ্গাদের মানবিক সেবার নামে অতিরিক্ত যানবাহন বেড়ে যাওয়ায় এ পরিস্থিতি দেখা দিয়েছে।
সরজমিন পরিদর্শনে দেখা যায়,উখিয়ায় ১২টি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে। উক্ত ক্যাম্প গুলোতে রোহিঙ্গাদের মানবিক সেবার নামে ২ শতাধিক আই এনজিও এবং এনজিও কাজ করছে। তাদের কর্তা ব্যক্তিদের বহন করার জন্য ৩ হাজারের অধিক যানবাহন অতিরিক্ত এ সড়ক দিয়ে যাতায়াত করছে।
সচেতন মহলের মতে, এনজিওদের অতিরিক্ত যানবাহনের কারণে সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত রাস্তা পারাপার কঠিন হয়ে পড়েছে। কচিকাচা শিক্ষার্থীদের অনেকে এখন স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।
প্রতিদিন কোর্টবাজার ও কুতুপালং এলাকায় ঘন্টার পর ঘন্টা যানজট লেগেই থাকে। বলতে গেলে ট্রাফিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ৮/১০ জন ট্রাফিক পুুলিশ দায়িত্ব পালন করেও যানজট কমাতে পারছেনা। সুশীল সমাজ অবিলম্বে যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থা জোরদার সহ অতিরিক্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করার জন্য পুলিশ সুপারের নিকট দাবী জানিয়েছেন।

Top