মহেশখালীতে জলদস্যুদের তাণ্ডব লবণবাহী ট্রলারে লুটপাট, আগুন

News-Moheskhali-150518-2.jpg

মহেশখালী অফিস :
কক্সবাজারের মহেশখালীতে বেপরোয়া হয়ে উঠেছে জলদস্যুরা। সোমবার রাতে কুতুবজোমের একটি ঘাটে নোঙ্গর করা অবস্থায় একটি ট্রলারে লুটপাট চালিয়ে যাওয়ার সময় আগুন দিয়ে যায়। এতে ট্রলারটি সম্পূর্ণ পুড়ে যায়। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
ট্রলার মালিক বড় মহেশখালী জাগিরাঘোনার বাসিন্দা মঞ্জুর আহমদ জানান -১৪ মে রাতে তার মালিকানাধীন একটি কার্গো ট্রলার লবণ বোঝাই করার জন্য স্থানীয় কুতুবজোম তাজিয়াকাটার পাশে হারু খালে নোঙ্গর করা ছিল। রাতে মিজান ও শাহজাহানের নেতৃত্বে একদল জলদস্যু ট্রলারটিতে হানা দিয়ে সর্বস্ব লুট করে নেয়। এ সময় ট্রলারের পাহারায় থাকা যুবক মোছলেম মিয়াকে ব্যাপক মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে রাখে দস্যুরা। পরে লুটপাট চালিয়ে যাওয়ার সময় ট্রলারে থাকা ডিজেল ছিটিয়ে ট্রলারটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে রাতের আধারে ট্রলারটি সম্পূর্ণ পুড়ে যায়। এর আগে চক্রটি ট্রলার মালিকের কাছ থেকে চাঁদা দাবী করে ব্যর্থ হয়ে এই কা- ঘটায় বলে সূত্রে প্রকাশ।
এদিকে এ ঘটনায় অর্ধকোটি টাকার ক্ষতির কথা উল্লেখ করে ৭ জনের বিরুদ্ধে থানায় এজাহার দিয়েছে ট্রলার মালিক। প্রসঙ্গতঃ সম্প্রতি একটি দস্যুচক্র উপকূলীয় এলাকায় নানা তা-ব চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়রা জানাচ্ছেন।

Top