তালে তালে ‘অপরাধী’ গাইলো জাতীয় ক্রিকেট দল

download-5.jpg

কক্সবাজার ডেস্ক :

ইউটিউব গ্লোবাল র‌্যাংকিংয়ে শীর্ষে অবস্থানকারী আলোচিত ‘অপরাধী’ গানটি কাভার করলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। জনপ্রিয়তার বিচারে ইউটিউবের গ্লোবাল র‌্যাংকিংয়ে প্রথম ১০০টি গানের মধ্যে স্থান করে নিয়েছে বাংলাদেশের গান ‘অপরাধী’। এমন খবরে নড়েচড়ে বসেছে অডিও ইন্ডাস্ট্রি। গানটির জনপ্রিয়তা বেড়েছে আরও। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া গানটির সুরের ঢেউ আছড়ে পড়েছে জাতীয় ক্রিকেট দলেও।
গানটি কাভার করেছে ভারতে অবস্থানরত বাংলাদেশ জাতীয় ক্রিকেটদল। শনিবার বিকেল ৪টায় সাকিব আল হাসান পতœী শিশির তার ফেইসবুক পেইজে ক্রিকেট দলের কাভার করা গানটি উন্মুক্ত করেন। গানের তালে ব্যাটে-হাতে-কাঠের বেঞ্চিতে যে যেভাবে পেরেছেন বাদ্য বাজিয়ে গানটি গেয়েছে সাকিব আল হাসানসহ পুরো ক্রিকেট দল। সামাজিক যোগাযোগমাধ্যমে গানের এ ভিডিওটি দুই ঘন্টায় শেয়ার হয়েছে প্রায় সাড়ে চারহাজার। দেখেছেন প্রায় লাখো দর্শক।
এদিকে ইউটিউবের গ্লোবাল টপ মিউজিক ভিডিও বিভাগে এখনও গানটি ৮০তম অবস্থান ধরে রেখেছে। ইউটিউবে গানটি স্পর্শ করেছে চার কোটিরও বেশি দর্শক-শ্রোতার মন। শুধু ক্রিকেট দলই নয়, ‘অপরাধী’ জ্বরে ভুগছে তরুণদের অনেকেই। প্রেমিকার উদ্দেশ্যে গাওয়া গানটির জবাব দিয়েছেন টুম্পা খান নামে এক তরুণী। সুর ও কথা প্রায় এক রেখে প্রেমিকের উদ্দেশ্যে গানে গানে পাল্টা জবাবে কাভার করা তার গানটিও প্রায় দুই লক্ষ ভিউ হয়েছে চারদিন না গড়াতেই।
নিজের গানের এমন সাফল্যে বিস্মিত শিল্পী আরমান আলিফ। রোববার তিনি গ্লিটজকে বলেন, “আমি উত্তেজনার চূড়ান্তে আছি। কখনোই প্রত্যাশা করিনি এমনটা হবে। আত্মবিশ্বাস ছিলো গানটি শ্রোতাদের ভালো লাগবে। তাই বলে বাংলাদেশ ক্রিকেট দল আমার গানটি এমন আনন্দ করে গাইবে ভাবতেই পারিনি। অনেকেই গানটি করছেন। টুম্পা খান নামেও এক শিল্পী গানটি কাভার করে আমাকে খুদে বার্তা দিয়ে অভিনন্দন জানিয়েছে। শ্রোতাদের ভালোবাসায় আমি আপ্লুত।” গানটি প্রযোজনা করেছে ঈগল মিউজিক। শিল্পী জানান, গানটির জন্য তার সঙ্গে কোন ধরণের লিখিত চুক্তি হয়নি তাদের সঙ্গে। তবে এ নিয়ে কোন আক্ষেপও নেই তারা।
নবীন এ শিল্পীর ভাষ্যে, “আমি ঈগল মিউজিকের কাছে কৃতজ্ঞ। তাদের সঙ্গে আমার কোন এগ্রিমেন্ট না হলেও প্রতিষ্ঠানটির কর্ণধার কচি ভাই আমাকে বলেছেন তিনি আমাকে যথাসাধ্য সহযোগিতা করবেন। আমার যখন যা লাগে দেবেন।” ‘অপরাধী’ গানটির কথা ও সুর করেছেন শিল্পী আরমান আলিফ নিজেই। এর সংগীতায়োজন করেছেন অংকুর মাহমুদ। গানটির ভিডিও নির্মাণ করেছে ঈগল মিউজিক টিম। এতে মডেল হয়েছেন আনান, সুমাইয়া আনজুম ও তুহিন চৌধুরী।

Top