কাউন্টি খেলার অনুমতি পেলেন কোহলি

download-2-2.jpg

কক্সবাজার ডেস্ক :

অনেক আগে থেকেই ইংল্যান্ডে কাউন্টি খেলা ইচ্ছা পোষণ করে আসছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অবশেষে এতদিনে তা সত্যিতে রূপ নিচ্ছে। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে টেস্টে মাঠে নামার আগে নিজেকে প্রস্তুত করতে আগামী গ্রীষ্মে কাউন্টি খেলবেন বর্তমান সময়ের সেরা এই ব্যাটসম্যান। ভারতীয় ক্রিকেট বোর্ডও তাকে অনুমতি দিয়েছে। চিতেশ্বের পূজারা ও ইশান্ত শর্মার পর চলতি মৌসুমে তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই অনুমতি পেলেন।
কাউন্টি খেলার অনুমতি পেলেও এখনো কোন দলের হয়ে ইংল্যান্ড মাতাবেন কোহলি এখনো তা জানা যায়নি। কিছু দিন আগে ইংলিশ দল সারে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে কোহলির বিষয়ে আগ্রহ দেখিয়েছিল। তবে ওই সময় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ থাকায় বিসিসিআই তা নাখোজ করে দেয়।
২০১৬ সালে চেন্নাইয়ে ইংল্যান্ডকে হারানোর পরই কোহলি বলেছিলেন, ‘যে কোন দলে জন্যই প্রস্তুতি পর্বটা খুবই গুরুত্বপূর্ণ। আমার যদি সুযোগ আসে, আমি সিরিজ শুরুর আগেই ইংল্যান্ডে যেতে চাই, আর এটা হবে খুবই ভালো। আমি আসলে এটা নিয়ে ভাবছি। আর নিশ্চিতভাবে বলতে গেলে আমি সময় পেলে ইংল্যান্ডে খেলতে চাই।’
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ টেস্ট সিরিজ হারের পর সুপ্রিম কোর্ট নির্ধারিত বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনেস্ট্রেশনের চেয়ারম্যান বিনোদ রায় বলেছিলেন, ‘দক্ষিণ আফ্রিকা সফরের ম্যাচের আগে আমরা আরও কিছু সময় পেলে প্রস্তুতিটা ভালো হত। তাই আমরা কোহলিকে কাউন্টি খেলার সুযোগ দিচ্ছি প্রস্তুতি নিতে।’
এদিকে কাউন্টি খেলতে যাবার কারণে জুনে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা হচ্ছে না কোহলির। আর তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন রাহানে। এছাড়া আফগানদের বিপক্ষের ওই ম্যাচে ধারাবাহিকভাবে ভালো খেলা ভারত এ দলের কিছু খেলোয়াড়কেও সুযোগ দেয়া হবে বলে জানান বিনোদ রায়।

Top