উখিয়ায় ১১টি অস্ত্র, ৪টি কিরিচসহ দুর্ধর্ষ ৩ ডাকাত গ্রেফতার

Ukhiya-Cox-Rafique-25-03-2018.doc-1.jpg

উখিয়া প্রতিনিধি :
উখিয়ার রাজাপালং ইউনিয়নের মধুরছড়ার মাছকারিয়া আদর্শগ্রাম এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে র‌্যাব সদস্যরা হানা দিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ সহ ৩জন দুর্ধর্ষ ডাকাতকে গ্রেফতার করেছে। রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এ অভিযান পরিচালনা করে। আটক তিন ডাকাতের বিরুদ্ধে উখিয়া সহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।
কক্সবাজার র‌্যাব-৭এর কোম্পানী কমান্ডার মেজর রুহুল আমিন জানান,এলাকার সংঘবদ্ধ একটি অস্ত্রধারী ডাকাতদল দীর্ঘদিন থেকে নিরহ লোকজনকে অপহরণ করে মুক্তিপন আদায়, বসতবাড়ি ডাকাতি, বাড়ি ফেরত পথচারীর নিকট থেকে মালমাল সহ ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করে আসছিল। ২৫ মার্চ রোববার ভোর রাত সাড়ে ৩টার দিকে উক্ত ডাকাতদল মাছকারিয়া আদর্শগ্রামের এক নির্জন এলাকায় বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।
গোপন সুত্রের সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে হানা দিলে বেশ কয়েকজন ডাকাত ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও ডাকাত সর্দার এ উপজেলার রাজাপালং ইউনিয়নের মধুরছড়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মোঃ আনোয়ার ইসলাম (২৮) একই গ্রামের আব্দুস সালামের ছেলে মোঃ জসিম উদ্দিন (৩০) ও আবুল শামার ছেলে নুরুল বাশার (৩০)কে হাতে-নাতে আটক করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ১০টি ওয়ান শুটার গান, ১টি এসবিবিএল, ৩ রাউন্ড গুলি, ৩ টি রামদা, ১ টি কিরিচ এবং ০৫ রাউন্ড গুলির খালি খোসা উদ্ধার করে। উদ্বারকৃত অস্ত্রসহ ৩ ডাকাতকে উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে জানা গেছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, এ ঘটনায় অস্ত্র ও ডাকাতি আইনে ২টি মামলা রুজু করা হয়েছে।

Top