পেকুয়ায় গত দুই দিন ধরে বিদ্যুৎ নেই

images-1-3.jpg

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় গত দুইদিন ধরে বিদ্যুৎ নেই। এর ফলে ব্যবসা বানিজ্যে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। জানা যায়, পেকুয়ায় গত শনিবার দুপুরের পর মাঝারি ধরনের বৃষ্টি হয়। তেমন বাতাস প্রবাহিত হয়নি। মাগরিবের পর থেকে থেমে থেমে পল্লী বিদ্যুতের লোড শেডিং। রাত ১২ টার পর থেকে বিদ্যুৎ চলে যায়। রবিবার সারাদিন বিদ্যুতের দেখা মেলেনি। টানা পল্লী বিদ্যুতের লোড শেডিং এর কারনে পেকুয়া উপজেলা পরিষদ, সাব রেজিষ্ট্রি অফিসের কার্যক্রমসহ ব্যবসা বাণিজ্যে অচলাবস্থা তৈরী হয়েছে। তাছাড়া ব্যবসা প্রতিষ্টানে ও বাড়িতে রাখা ফ্রিজের যাবতীয় খাদ্য সামগ্রী ও মুল্যবান জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে।
এদিকে সামনে মুসলিম ধর্মালম্বীদের মহা আনন্দের উৎসব ঈদুল ফিতর। এ দিবসকে যথাযথভাবে উদযাপনের লক্ষে অনেক ব্যবসায়ীরা কেনাকাটায় ব্যস্ত ছিল। কিন্তু বৈরী আবহাওয়া ও বিদ্যুতের টানা লোড শেডিংয়ের কারনে ব্যবসা প্রতিষ্টান বন্ধ হওয়ার উপক্রম দেখা দিয়েছে। অপরদিকে ফটোষ্ট্যাট মেশিন, লেপটপ ও কম্পিউটার গুলো বিদ্যুতের কারনে অচল হয়ে পড়েছে। যে সব ব্যবসা প্রতিষ্টানে আইপিএস আছে তাও বন্ধ হয়ে যায়। কেউ গুরুত্বপূর্ন কাগজপত্র ফটোকপি ও টাইপ করতে পারছে না।
এ ব্যাপারে পেকুয়া পল্লী বিদ্যুতের ইনচার্জ কিবরিয়া জানায়, বৃষ্টিপাত বেড়ে গেলে কক্সবাজার থেকে আসা পল্লী বিদ্যুতের মেইন লাইনের সমস্যা দেখা দেয়। যার কারনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

Top