শাহ পরীর দ্বীপে ১৫০ জেলেকে লাইফ জ্যাকেট দিল কোস্টগার্ড

jashim-mahmud-25.docx-1.jpg

টেকনাফ প্রতিনিধি :

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর পূর্ব জোনের পক্ষ থেকে শাহ পরীর দ্বীপ জেলেদের ১৫০টি লাইফ জ্যাকেট বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপুরী ষ্টেশনে ১৫০ জেলের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ উপলক্ষে সভা অনুষ্ঠিত হয়।
সভায় কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট ফয়জুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন শাহপরীর দ্বীপ বিজিবির সীমান্ত চৌকির সুবেদার আব্দুল জলিল, সাবরাং ইউপির সদস্য নুরুল আমিন, রেজাউল করিম, ফজলুল হক, জেটিঘাট ট্রলার মালিক সমিতির সভাপতি দিল মোহাম্মদ, মিস্ত্রিপাড়া ঘাটের সভাপতি মো. জোবাইর, ট্রলার মালিক আব্দুস শুক্কুর ও মোহাম্মদ কাছিম প্রমূখ। সভা পরিচালনা করেন শাহপুরী কোস্টগার্ডের কন্ডিজেন্টন কমান্ডার মো. নাছির উদ্দিন।
লেফটেন্যান্ট ফয়জুল ইসলাম মন্ডল বলেন, এ লাইফ জ্যাকেট দিয়ে জেলেরা যে কোনো দুর্যোগে নদী ও সাগরে জীবন রক্ষা করার সুযোগ পাবে। জ্যাকেট পরিহিত অবস্থায় নদী ও সাগরে ভাসমান থাকলে উদ্ধারকারী জাহাজ/দল তাদেরকে দূর থেকে শনাক্ত করতে পারবে। লাইফ জ্যাকেট ব্যবহার নিশ্চিত করতে ট্রলার মালিক, শ্রমিক ও চালকদের নির্দেশনার পাশাপাশি জেলেদের যে কোনো বিপদে কোস্টগার্ডের সহায়তা নেওয়ার পরামর্শ দেন।

Top