রোহিঙ্গাদের কারনে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের ১০ কোটি টাকার ঈদ উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া

Rohingga-news.doc.jpg

কক্সবাজার রিপোর্ট :
বাংলাদেশে আশ্রয় দেয়া সাড়ে ১১ লাখ রোহিঙ্গার কারণ নানাভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে স্থানীয় জনগণ। বিশেষ করে রোহিঙ্গাদের আশ্রয়স্থল উখিয়া-টেকনাফ উপজেলাসহ পাশ^বর্তী স্থানীয় লোকজন বেশি ক্ষতিগ্রস্থ। তাদের কারনে স্থানীয় লোকজন হারিয়েছে জায়গা সম্পদ, বেড়েছে শ্রমবাজারের মূল্য। ব্যাপক প্রভাব পড়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ সামাজিক ও অর্থনৈতিক জীবনযাত্রায়। তাই স্থানীয় জনগণের ক্ষতির বিষয়টি বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ত্রাণ তহবিল থেকে উখিয়া-টেকনাফসহ পুরো জেলার মানুষের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।
মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় উখিয়া বঙ্গমাতা ডিগ্রি কলেজের মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
জেলা প্রশাসক দেওয়া তথ্যে জানা যায়, ক্ষতিগ্রস্থ ৩৩ হাজার ৩৩৪ টি স্থানীয় পরিবারের জন্য ১০ কোটি টাকার মধ্যে ৬ কোটি ৬৬ লাখ ৬৮ হাজার টাকা নগদ এবং ৩ কোটি ৩৩ লাখ ৩২ হাজার টাকার ঈদ সামগ্রী বিতরণ করা হবে। প্রতি পরিবারকে দেওয়া হচ্ছে নগদ ২ হাজার টাকা ও ৬ কেজি ঈদ সামগ্রী।
জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম আজদ, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন প্রমুখ।

Top