টেকনাফে ২৮৬ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

teknafnews-6-7-16.docx.jpg

টেকনাফ প্রতিনিধি :
টেকনাফে ৯৫ লাখ ১ হাজার ৪৬৭ পিস ইয়াবাসহ ২৮৬ কোটি ২৫ লাখ ৪ হাজার টাকার বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি ও পুলিশ।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১১টায় টেকনাফ ২ বিজিবি সদর দপ্তর ও দুপুর ১টায় টেকনাফ থানা মাঠে পৃথক ভাবে বিভিন্ন ধরনের মাদক দ্রব্য ধবংস করা হয়। এরমধ্যে শুধুমাত্র ২৮৫ কোটি ৪ লাখ ৪০ হাজার ১০০ টাকার ৯৫ লাখ ১ হাজার ৪৬৭ পিস ইয়াবা রয়েছে।
বিজিবি ও পুলিশ সূত্র জানায়, ২০১৭ সালের ২৫ অক্টোবর থেকে ২০১৮ সালের ২০ মার্চ পর্যন্ত উদ্ধার করা ৫২ লাখ ৬৯ হাজার ৮৬৭ পিস ইয়াবা, ১ হাজার ৪৭৭ বোতল ফেনসিডিল, ১৩ কেজি ৩০০ গ্রাম গাঁজা, ৩ হাজার ৯৯০ বিয়ার ও ২৭ হাজার ৩২৫ প্যাকেট মিয়ানমারে বিভিন্ন প্রকার সিগারেটসহ ১৫৯ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৬০০ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এসময় উপস্থিত ছিলেন-বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রকিব উল্লাহ, সেক্টর কমান্ডার কর্নেল আব্দুল খালেক, সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌফিক আজিজ, কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মঞ্জুরুল হাসান খান, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী, কক্সবাজার সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌফিক আজিজ, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-সার্কেল) চাই লাউ মারমা, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আলী, টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা এবং ওসি রনজিত কুমার বড়ুয়া প্রমূখ।
রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রকিব উল্লাহ বলেন, মাদক বিক্রেতাদের কাউকেই ছাড় দেওয়া হবে না। যত বড়ই প্রভাবশালী হোক তাকে আইনের আওতায় আনা হবে। মাদকদ্রব্য পাচার এবং সেবনের কুফল স¤পর্কে অবহিত করার পাশাপাশি তিনি মাদক নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা আহবান জানান।
একইদিন দুপুরে টেকনাফ থানা পুলিশের মাঠে চলতি বছরের জানুয়ারী থেকে জুন মাস পর্যন্ত আটক ৪২ লাখ ৩১ হাজার ৬০০ পিস ইয়াবা, ৩ হাজার ২৮৮ বিয়ার, ১৪৬ বোতল ফেনসিডিলসহ ১২৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার ৪০০ টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাই লাউ মারমা, বিজ্ঞ অতিরিক্ত মূখ্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কক্সবাজার রাজীব কুমার বিশ্বাস, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন, টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধূরী, টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা ও ওসি রনজিত কুমার বড়ুয়া প্রমূখ।

Top