কোটা নিয়ে সহিংসতা সৃষ্টির চেষ্টা হচ্ছে : আইনমন্ত্রী

download-2-3.jpg

কক্সবাজার ডেস্ক :

কোটা সংস্কার নিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় এক অনুষ্ঠানে তিনি বলেন, সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী কথা দেওয়ার পরও কোটা নিয়ে সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা হচ্ছে।
“প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়েছেন কোটা পদ্ধতির সংস্কার করা হবে। তিনি যা বলেন, তা করেন।” আইনমন্ত্রী চলমান কোটা আন্দোলনকারীদের ধৈর্য্য ধরার আহবান জানান।
আইনমন্ত্রী আরো বলেন, বিএনপি-জামায়াত কুচক্রী মহল রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার পর বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বন্ধ রাখার জন্য গন্ডগোল বাঁধানোর চেষ্টা করছে। মন্ত্রী দুপুরে আখাউড়া উপজেলার মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।অনুষ্ঠানে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে কিছুদিন আগে প্রধানমন্ত্রী কোটা ব্যবস্থা বাতিলের বলে ঘোষণা দেন। এরপর কিছুদিন আন্দোলন বন্ধ থাকার পর সংস্কার বিষয়ে সরকারের কোনো উদ্যোগ না দেখে সম্প্রতি ঢাকাসহ দেশের বিভন্ন স্থানে আবার আন্দোলন শুরু হয়। ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি স্থানে আন্দোলনকারীদের উপর হামলার ঘটনাও ঘটে।

Top