পানামা-প্যারাডাইস পেপার্স : ৭ জনকে দুদকের নোটিস

download-3-4.jpg

কক্সবাজার ডেস্ক :

পানামা পেপার্স ও প্যারাডাইস পেপার্সে নাম এসেছে এমন বাংলাদেশি ব্যবসায়ীদের মধ্যে সাতজনকে মুদ্রা পাচারের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক এসএম আখতার হামিদ ভূঞার স্বাক্ষরে বৃহস্পতিবার ওই সাতজনের নামে আলাদা নোটিশ পাঠানো হয় বলে কমিশনের উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, পানামা পেপার্স কেরেঙ্কারিতে চার জনকে ১৬ জুলাই এবং প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারিতে তিনজনকে ১৭ জুলাই তলব করা হয়েছে। পানামা পেপার্সে নাম আসা চারজন হলেন- ইউনাইটেড গ্রুপের হাসান মাহমুদ রাজা এবং তিন পরিচালক খোন্দকার মইনুল আহসান, আহমেদ ইসমাইল হোসেন ও আকতার মাহমুদ।
প্যারাডাইস পেপার্সে নাম আসা তিনজন হলেন- ডব্লিউএমভি লিমিটেডের এরিক জোহান অ্যান্ডারস উইলসন, ইন্ট্রেপিড গ্রুপের ফারহান আকিবুর রহমান ও সেলকন শিপিং কোম্পানি মাহতাবা রহমান।
ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার পিএস নুরল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্যার দেশে নাই। ওমরাহ করতে গেছেন। উনার ১১ তারিখ ফেরার কথা রয়েছে।” তলবের বিষয়ে জানতে চাইলে আমিন বলেন, “আমি আপনার কাছেই প্রথম শুনলাম। এ বিষয়ে আমি কিছু বলতে পারব না।” মুদ্রা পাচারের অভিযোগের বিষয়ে বাকি কারও বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

Top