সন্ধ্যায় ঝাউতলা পরিণত হয় বাস স্ট্যান্ডে

2010-09-05-16-03-45-007932100-5.jpg

কক্সবাজার রিপোর্ট :
কক্সবাজার শহরে সকাল থেকে রাত ৮টা পর্যন্ত যাত্রী ও মালবাহি কোন গাড়ী প্রবেশে না করার নির্দেশনা থাকলেও মানছে না যাত্রীও মালামাল বহনকারী গাড়ির মালিকরা। যার ফলে সন্ধ্যা হলেই শহরের বাজার ঘাটা ও ঝাউতলা এলাকায় তীব্র জানজটের সৃষ্টি হচ্ছে। এতে ট্রাফিক পুলিশের কর্মকর্তারাই জড়িত বলে নিশ্চিত করেছেন স্থানীয়রা।
সন্ধ্যা হলেই অচল হয়ে পড়ছে শহরের প্রধান সড়কের গুরুত্বপুর্ণ কয়েকটি এলাকা। রাত ৮টার আগেই বড় গাড়িগুলো শহরে প্রবেশ করায় এমনটি হচ্ছে। ঝাউতলার বাসিন্দা মোহাম্মদ ইসমাঈল জানিয়েছেন, সন্ধ্যা ৬টার পর থেকে আর কোন ছোট গাড়ি চলাচল করতে পারে না প্রধান সড়ক দিয়ে। যাত্রীবাহী বড় গাড়িগুলো ইচ্ছেমত পার্ক করে রাখায় এই অবস্থার সৃষ্টি হচ্ছে। শহর থেকে কাউন্টার সরিয়ে নেওয়ার মত জনগুরুুত্বপুর্ণ সিদ্ধান্তের কথা প্রতিনিয়ত আলোচনা হলেও তা বাস্তবায়ন হচ্ছে না।
একই এলাকার মোঃ জাকারিয়া জানিয়েছেন, বিকাল ৫টার পর থেকে পুরাতন শহীদ মিনার থেকে অন্তত হলিডের মোড় পর্যন্ত বাস স্ট্যান্ডে পরিণত হয়। সমগ্র এলাকা অচল হয়ে পড়ে। এক মুখী সড়ক হওয়ায় পুরো রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ ব্যাপারে কোন পদক্ষেপ না নেওয়ায় গাড়ি প্রবেশের সংখ্যা দিনদিন বাড়ছে। এতে কয়েকজন ট্রাফিক পুলিশ জড়িত রয়েছে। পুরাতন শহীদ মিনার এলাকায় কয়েকজন ট্রাফিক পুলিশ নিয়মিত টাকা নিয়ে গাড়ি প্রবেশ করতে দেয়।
প্রাপ্ত তথ্যে জানা যায় রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত শহরে বড় গাড়ি প্রবেশের অনুমতি রয়েছে।
এ ব্যাপারে ট্রাফিক বিভাগের এএসপি বাবুল চন্দ্র বণিক জানিয়েছেন, নির্ধারিত সময়ের আগে গাড়ি প্রবেশ করছে এমন অভিযোগ কেউ করেনি। এ ছাড়া টাকা আদায়ের বিষয়টিও কেউ বলেনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Top