টেকনাফে র্শীষ ইয়াবা ব্যবসায়ী ভূট্টো বাহিনীর হামলায় দোকান ভাংচুর ও লুটপাট : আহত ৩

images-1-1.jpg

বার্তা পরিবেশক :
টেকনাফে চকবাজার মোড়ে দোকানে হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে র্শীষ ইয়াবা ব্যবসায়ী ভুট্টো বাহিনী। গতকাল ৯ জুলাই সোমবার সন্ধার পর টেকনাফ সদরের নাজির পাড়া সংলগ্ন চকবাজার মোড়ে অবস্থিত দোকানে এই হামলা চালানো হয়। এই ঘটনায় দোকান মালিক ও কর্মচারীসহ তিন জনকে আহত করা হয়। এই ঘটনায় একইদিন রাতে দোকান মালিক টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এজাহার মিয়ার ছেলে হাফেজ নূরুল হক থানায় হামলাকারীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানাযায়, সোমবারও সন্ধার দিকে র্শীষ ইয়াবা ব্যবসায়ী ভুট্টোর ভাগিনা টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার বেলাল, ভাই মোঃ কামাল, মোঃ আবছার, মোঃ হেলাল ডাকাত, ভ’ট্রোর ভাই নুর মোহাম্মদ মংগ্রী, নুরুল আমিন প্রকাশ খোকন, একই এলাকার নবী উল্লাহ, আব্দু শুক্রুর ও আবছারসহ কয়েকজন পূর্ব শত্রুতার জের ধরে অর্তকিত ভাবে চকবাজারে অবস্থিত মের্সাস আল মক্কা ট্রেডাস ও মের্সাস এনাম ষ্টোরে হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।এতে দোকানে মালিকও কর্মচারী মোঃ শহিদ উল্লাহ, মীর কাশেম ও মোঃ ইসমাইলকে আহত করা হয়।আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করা হচেছ বলে জানা গেছে।
এদিকে টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার র্শীষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভূট্টোর নিজস্ব বাহিনী রয়েছে। এই বাহিনীতে রয়েছে তার ভাই, ভাগ্নে ও এলাকার কতিপয় সন্ত্রাসী। এই বাহিনী ইয়াবা ব্যবসার পাশাপাশি ত্রাস সৃষ্টি করে আসছিল। এদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তার উপর নেমে আসে অমানষিক নির্যাতন। এই সব ঘটনার প্রতিবাদ করতে গিয়ে ইতিপূর্বে বেশ কয়েকবার অনেকেই হামলার শিকার হয়েছে। এদের ভয়ে কেউ মূখ খুলতে সাহজ পায়না। সম্প্রতি মাদক বিরোধী অভিযান শুরু হলে র্শীষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভ’ট্রো ও তার বাহিনী এলাকা ছেড়ে পালিয়ে যায়। এই সময়ে নাজির পাড়া এলাকা শান্ত পরিস্থিতি বিরাজ করছিল। ইতিমধ্যে এই সব ইয়াবা কারবারীরা এলাকায় এসে আবারো মাদক পাচারসহ সন্ত্রাসী কর্মকান্ড শুরু করেছে। এই সব ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়–য়া বলেন, টেকনাফ সদরের চকবাজারের দোকানে সন্ত্রাসী হামলার খবর পেয়ে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। সন্ত্রাসীদের আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সন্ত্রাসী কর্মকান্ড করে কেউ রেহায় পাবেনা বলে জানিয়েছেন তিনি।
উল্লেখ্য যে, টেকনাফের র্শীষ ইয়াবা ব্যবসায়ী নূরুল হক ভ’ট্রো ও তার বাহিনীর বিরুদ্ধে সাংবাদিক হামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

Top