পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

Pekua-Pic-Zia-Collage-31-03-2018.jpg

পেকুয়া প্রতিনিধি :
জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল পেকুয়া শহীদ জিয়উর রহমান উপকূলীয় কলেজের ২০১৮ সালের এইচ এসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান। গত ২৯ মার্চ এ উপলক্ষ্যে পুরো কলেজ ক্যাম্পাসকে সাঁজানো হয়েছিল ভিন্ন সাঁজে। অন্যান্য বারের তুলনায় এবারের বিদায় অনুষ্ঠানটিকে স্মরণিয় করে রাখতে অনুষ্ঠানের কয়েকদিন আগে থেকেই ব্যস্ততা ছিল আয়োজক কমিটির। প্রায় সাড়ে ৩ শতাধিক পরীক্ষার্থী ও কলেজের শত শত শিক্ষার্থীর সরব উপস্থিতি উৎসবের আমেজকে প্রাণবন্ত করেছে আরো দ্বীগুন। বেলুনের গেইট, মাঠে আল্পনা কি-না ছিল আয়োজনে। সবকিছুই মনে রাখার মত করেই সাঁজিয়েছে বিদায় সংবর্ধনা কমিটি।
শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের গভর্ণিং বডির সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা লায়ন মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট কলামিষ্ট, লেখিকা, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য মাহবুবা সোলতানা শিউলী, পেকুয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও পাক্ষিক পেকুয়ার সম্পাদক মোহাম্মদ ছফওয়ানুল করিম। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক আজম খান চৌধুরী, জাকের হোসাইন সাবেক এমইউপি। উদ্বোধনী বক্তব্য রাখেন আয়োজক কমিটির আয়বায়ক প্রভাষক (গণিত) নাজেম উদ্দিন। শিক্ষার্থীদের পক্ষ থেকে শাহজাহান ইকবাল, আশেক, তানিয়া, হালিমাতুস ছাদিয়া প্রমূখ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, প্রভাষক মোহাম্মদ আলম।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, “বিদায় একটি আনুষ্ঠানিকতা মাত্র। কিন্তু জীবনের প্রতিটি ধাপ যে এত দ্রুত শেষ হয়ে যায় তা কেউ ঠের পায়না। তাই প্রাথমিক জীবনের মূল্যবান সময়গুলোকে কাজে লাগিয়ে জীবনের ফাউন্ডেশনকে শক্ত করতে পারলেই ভবিষ্যত ভিত্তি মজবুত হবে। আর এ সময়গুলোতে একটুখানি অবহেলা পুরো জীবনের সর্বনাশ ডেকে আনতে পারে।”

Top