কক্সবাজারে প্রথমার ৭দিন ব্যাপী বইমেলা

132547_pic.jpg

প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজারে প্রথম আলোর প্রকাশনা প্রতিষ্টান প্রথমার উদ্যোগে ৭দিন ব্যাপী বইমেলা শুরু হচ্ছে আগামি ৩ এপ্রিল থেকে। শহরের  ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরি ( শহীদ দৌলত ময়দানে)মিলনায়তনে বিকাল ৩ টায় বইমেলার উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। মেলা চলবে আগামি ৯ এপ্রিল রাত ৮টা পর্যন্ত।

গত বছরও  একই স্থানে প্রথমার উদ্যোগে ৭ দিন ব্যাপী বইমেলা অনুষ্টিত হয়েছিল। তখন বিপুল সংখ্যক বইপ্রেমি মানুষের সমাগম ঘটেছিল।

মেলায় প্রথমা প্রকাশন ও বেঙ্গল পাবলিকেশনের বই এবং দেশি বিদেশি বইয়ের বিশাল সমারোহ থাকবে।প্রথমা প্রকাশনের বই কিনলে ছাড় থাকবে ৩০% থেকে ৬০%। এছাড়াও বেঙ্গল প্রকাশনীর বইতে ছাড় থাকবে ২৫% থেকে ৫০% এবং অন্যান্য প্রকাশনীর বইতে ছাড় দেয়া হবে ২৫%। বইমেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। বইমেলা আয়োজনে সহযোগিতা দিচ্ছে প্রথম আলো বন্ধুসভার সদস্যরা।

বইমেলার সফল বাস্তবায়ন নিয়ে গতকাল রোববার বিকালে ঝাউতলাস্থ প্রথম আলোর আঞ্চলিক কার‌্যালয়ে প্রস্তুতিসভা অনুষ্টিত হয়েছে। বন্ধুসভা জেলা কমিটির সভাপতি ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, বন্ধুসভার প্রধান উপদেষ্টা ও প্রথম আলো আঞ্চলিক কাযালয় প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা।

বক্তব্য দেন, বন্ধুসভার জেলা কমিটির সাধারণ সম্পাদক আরিফুর রহমান, যুগ্ম সম্পাদক ফারিয়াল মৌমিতা পুষ্পি, বন্ধুসভা কক্সবাজার সরকারি কলেজ শাখার সভাপতি শবনম রণি, সাধারণ সম্পাদক রিফাতুল আলম, সাংগঠনিক সম্পাদক মুরাদ মোক্তাদির তোহা, ইফতেখার বুলবুল তানবীর প্রমুখ।

বইমেলা আয়োজন কমিটির আহবায়ক ও বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল বলেন, ইতিমধ্যে বইমেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।বইমেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা জীবন ও রাজনীতি,  মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের ইতিহাস, আওয়ামীলীগ, বিএনপির রাজনীতি, বিজ্ঞান, গণিত, ভ্রমণ কাহিনী, শিশু কিশোর উপন্যাস, বাংলা সাহিত্যসহ নানা বিষয়ে বইয়ের সমাহার থাকবে।

 

Top