শিক্ষা অর্জনে সরকারের দেয়া সুযোগ কাজে লাগিয়ে শিক্ষার্থীদের শ্রেষ্ঠত্বের সাথে এগিয়ে যেতে হবে-এমপি কমল

ramu-cakmarkul-school-03.04.18-e1522735692502.jpg

স্টাফ রিপোর্টার, রামু :
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, সরকার শিক্ষাকে সবচেয়ে বেশী গুরুত্ব দিয়েছে। যার ফলে অতীতের চেয়ে শিক্ষার মান বেড়েছে। বেড়েছে শিক্ষার সহজলভ্যতা ও শিক্ষা প্রতিষ্ঠান। আগের মত কাঁদা পথ পাড়ি দিয়ে এখন স্কুলে যেতে হয় না। তথ্য প্রযুক্তির প্রসার শিক্ষার্থীদের শিক্ষা অর্জনে পথ গতিশীল করেছে। শিক্ষা অর্জনে সরকারের দেয়া সুযোগ কাজে লাগিয়ে এ প্রজন্মের শিক্ষার্থীদের শ্রেষ্ঠত্বের সাথে এগিয়ে যেতে হবে। নিজেকে সাফল্যের সাথে এগিয়ে নিতে হলে পড়াশোনা আর কৌশল দুটোই কাজে লাগাতে হবে। এজন্য পড়াশোনার পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রেও শিক্ষার্থীদের সাফল্য অর্জন করতে হবে।
সাংসদ কমল সোমবার (৩ এপ্রিল) রামুর চাকমারকুল উচ্চ বিদ্যালয় ও চাকমারকুল আইডিয়াল কেজি স্কুলের বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
চাকমারকুল উচ্চ বিদ্যালয় ও চাকমারকুল আইডিয়াল কেজি স্কুল পরিচালনা পরিষদের সভাপতি এবং ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টোর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক কোম্পানী, রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আরিফুল্লাহ, একাডেমিক সুপারভাইজার মো. তৈয়ব, জারাইলতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইনুল ইসলাম মাতব্বর, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক নুরাল হেলাল, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চাকমারকুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আবদুল্লাহ আল মাসুম।
অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. ইউসুফ, মো. শরীফ, নবী হোসেন, ডা. ছিদ্দিক আহমদ, লায়লা বেগম, সাবেক ইউপি সদস্য আল মর্জিনা, বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবুল কালাম, আজিজুল হক, শামীমা আকতার, সোকেল বড়ুয়া, সৈয়দ কাশেম তৌহিদ, শাহীন আলম রানা, এরশাদ উল্লাহ, তাছলিমা নাসরিন ও উম্মে সালমা ইমুসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ কমল রামুতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে শারীরিক কসরত (ডিসপ্লে) মাধ্যমিক পর্যায়ে প্রথমবারের মত অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করায় চাকমারকুল উচ্চ বিদ্যালয়কে অভিনন্দন জানান। তিনি ডিসপ্লেতে অংশগ্রহনকারি দলের জন্য বিশেষ পুরস্কার প্রদান করেন। তিনি চাকমারকুল উচ্চ বিদ্যালয়ের জন্য একটি ভবন দেয়ার ঘোষনা দেন এবং বিদ্যালয় সকল কার্যক্রমে সহযোগিতার আশ^াস দেন।

Top